ব্যবসায়ী সমিতির নির্বাচন

ভালুকা বাজার সরগরম
আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠেয় 'ভালুকা বাজার ব্যবসায়ী সমিতি'র দ্বি-বার্ষিক নির্বাচন ঘিরে জমে উঠেছে পুরো বাজার এলাকা। বাজারের অলিগলি, দোকানের ঝাঁপসহ আশপাশের এলাকা ছেয়ে গেছে পোস্টারে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ছুটছেন ভোটারদের কাছে। নির্বাচিত হলে বাজারের অবকাঠামো উন্নয়নের পাশাপাশি ব্যবসায়ীদের সুযোগ-সুবিধা বৃদ্ধির প্রতিশ্রুতি দিচ্ছেন তাঁরা।
বাজারের কাঁচামালের আড়তদার এমদাদুল হক খান ও আবদুর বারেক জানান, জামালপুর, শেরপুর, বগুরা, ঢাকাসহ অন্যান্য এলাকা থেকে পাঁচ থেকে সাত লাখ টাকার কাঁচামাল প্রতিদিন এ বাজারে হাতবদল হয়। ভালুকা পৌরসভার আওতাধীন এ বাজার থেকে প্রতি বছর ১২-১৪ লাখ টাকার রাজস্ব আদায় হয়। কিন্তু বাজারের রাস্তাঘাট, পয়োনিষ্কাশন ব্যবস্থা ভালো না হওয়ায় ভুগতে হয় ব্যবসায়ী ও ক্রেতাদের। মাছের আড়তের জন্য পৌরসভার পক্ষ থেকে সম্প্রতি টিনশেডের ব্যবস্থা করা হলেও প্রয়োজনের তুলনায় তা অপ্রতুল। সমিতির নির্বাচনে প্রার্থীরা আশ্বাস দিচ্ছেন, জয়ী হতে পারলে সব সমস্যা মেটাতে সাধ্যমত চেষ্টা করবেন তাঁরা।
১৯৮০ সালের ১ আগস্ট প্রায় ২৫০ সদস্য নিয়ে যাত্রা শুরু করে 'ভালুকা বাজার ব্যবসায়ী সমিতি'। বর্তমানে এর সদস্যসংখ্যা ৭৯৫। এর মধ্যে ৭৬৫ ভোটার আগামী ২৭ জানুয়ারি ভোট দিয়ে দুই বছরের জন্য তাঁদের নেতা নির্বাচন করবেন। এবার সভাপতি পদে মোখলেছুর রহমান (গোলাপ ফুল), ডা. আবদুল খালেক (ছাতা), সাধারণ সম্পাদক পদে মো. শহর ঢালী (রুই মাছ), শওকত আলী (মোরগ), হেলাল উদ্দিন (আনারস), যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নিরঞ্জন বণিক (পাখা), অমূল্য মোহন সরকার (গরুর গাড়ি) ও সাইফুল ইসলাম সবুজ (বাইসাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ ২৫-০১-২০১০

Hiç yorum yok:

Yorum Gönder