বেইলি ব্রিজের পাটাতন দেবে ভালুকা-গফরগাঁও সড়কে যান চলাচল বন্ধ


ময়মনসিংহের ভালুকা-গফরগাঁও সড়কের সুতিয়া নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজটির পাটাতন দেবে গিয়ে সাতদিন ধরে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই সড়ক দিয়ে চলাচলরত জনসাধারণ দুর্ভোগের শিকার হচ্ছেন।

স'ানীয় একাধিক সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার সকালে বালু বোঝাই একটি ট্রাক পার হওয়ার সময় ভালুকা-গফরগাঁও সড়কের সুতিয়া নদীর ওপর নির্মিত বেইলি ব্রিজটির একাংশের পাটাতন সরে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে প্রতিদিন দুই উপজেলা ও তার আশপাশের হাজার হাজার লোক নদী পারাপারসহ যাতায়াতে দুর্ভোগের শিকার হচ্ছেন। ব্রিজ পারের একাধিক ব্যক্তি জানান, গত ২০-২১ বছর আগে ওই ব্রিজটি নির্মিত হয় এবং অনেক আগেই এর মেয়াদকাল শেষ হয়ে যাওয়ায় ব্রিজের উভয় পাশে মালামাল পরিবহনে নিষেধাজ্ঞার সাইনবোর্ড টানানো ছিল। কিন' নিষেধাজ্ঞার বিষয়টি আমলে না নিয়ে যাত্রীবাহী বাস ও মালবাহী ট্রাকের ড্রাইভাররা প্রতিদিনই অতিরিক্তি মাল বোঝাই করে পারাপার করে আসছেন। ইতোমধ্যে বেশ কয়েকবার ব্রিজটি অকেজো হয়ে পড়লেও কোনো মতে জোড়াতালি দিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জনসাধারণের পারাপারের উপযোগী করে। কিন' গত এক সপ্তাহ আগে আবার ব্রিজের পাটাতন খসে পড়ায় যানচলাচলসহ জনসাধারণের চলাচল বন্ধ হয়ে যায়।

সড়ক ও জনপথ বিভাগের সেকশন অফিসার (এসও) ইসমাইল হোসেন জানান, ব্রিজ ভাঙার খবর তিনি আজকেই (মঙ্গলবার) পেয়েছেন। তবে ব্রিজটি ভাঙেনি, বেঁকে গেছে। ব্রিজটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস'া গ্রহণ করা হবে।
তথ্যসূত্র - নয়াদিগন্ত



Hiç yorum yok:

Yorum Gönder